shadow

আবারও আয়োজিত হতে চলেছে দর্শনা পরিবারের মিলনমেলা

পিকনিক সম্পর্কিত জরুরী সভায় কমিটির সদস্যরা
ছবিঃ পিকনিক সম্পর্কিত জরুরী সভায় কমিটির সদস্যরা

দর্শনা পরিবারের কার্যনির্বাহী পরিষদের একটি গুরুত্বপূর্ণ সভা গতকাল বিকালে লালমাটিয়ায় অনুষ্ঠিত হয়। ইংরেজি নববর্ষের প্রথম এই সভাকে ঘিরে ওয়েব কার্যালয়ে ছিল দর্শনার চটকাতলার আবহ। কর্মদিবস ও জ্যাম থাকায় খানিকটা বিলম্বে সভা শুরু হয়। যথারীতি সভায় সভাপতির দায়িত্ব পালন করে জনাব মোঃ রফিকুজ্জামান। সভার শুরুতে সভাপতি তার সূচনা বক্তব্যে দর্শনা পরিবারের সকল সন্মানিত সদস্যকে নববর্ষের শুভেচ্ছা জানান। সভাপতি তার সংক্ষিপ্ত বক্তব্যের পরে সভা পরিচালনার দায়িত্ব সাধারন সম্পাদক জনাব আব্দুল হামিদ পিন্টু’র উপর ন্যাস্ত করেন।

সাধারন সম্পাদক এর দিকনির্দেশনায় পূর্ব নিধারিত বিভিন্ন এজেন্ডার উপর উপস্থিত কার্যনির্বাহী পরিষদের সদস্যরা তাদের মতামত তুলে ধরেন। আলোচনা শেষে উক্ত সভায় যে সকল গুরুত্বপূর্ণ সিধান্ত গৃহীত হয়েছে তার মধ্যে অন্যতম হলঃ

১. আগামী মার্চ এর ৪ তারিখ (সম্ভাব্য) রোজ শুক্রবার শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে পিকনিক/AGM এর আয়োজন করা। সেই লক্ষ্যে জনাব বজলুর রহমানকে আহবায়ক করে ১৪ সদস্যের পিকনিক কমিটি গঠন করা হয়। যাদেরকে আগামী ১৯ তারিখের মধ্যে সকল সম্ভাব্যতা যাচাই এর মাধ্যমে একটি পূর্ণাঙ্গ পরিকল্পনা ও বাজেট প্রণয়ন করে পরবর্তী সভা আহম্ভান এর মাধ্যমে এই কমিটিতে উপস্থাপন করতে বলা হয়।

২. ঐতিহ্যবাহী মেমনগর স্কুলের শতবর্ষ উৎযাপন উপলক্ষে দর্শনা পরিবার থেকে কি ধরনের সাহায্য করা যেতে পারে সেই বিষয়ে দীর্ঘ আলোচনা হয়। সভায় সিধান্ত হয় মেমনগর স্কুলে থেকে লিখিত কোন উন্নয়ন প্রস্তাব পেলে পরবর্তী সিধান্ত গৃহীত হবে।

৩. দর্শনা পরিবারের একটি ওয়েব পোর্টাল অতি দ্রুত চালু করার জন্য সভায় সিধান্ত গৃহীত হয়। এই বিষয়ে তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক জনাব সাইফুর রহমান রনিকে দায়িত্ব দেওয়া হয় বিষয়টি সম্পাদনের জন্য।

৪. পূর্বে গঠিত পরিকল্পনা কমিটিকে তাদের ২০১৬ সালের পরিকল্পনা আগামী সভায় উপস্থাপনের জন্য অনুরোধ করা হয়।

৫. পরিবারের অন্যান্য কার্যবলি দ্রুত সম্পাদনের জন্য কমিটির সন্মানিত সকল সদস্যের মনোযোগ আকর্ষণ করা হয়। কার্যবলির মধ্যে রয়েছেঃ নতুন সদস্য নিবন্ধন, সদস্যদের বাৎসরিক চাঁদা সংগ্রহ, আজীবন সদস্য সংগ্রহ, আয়ের উৎস এর সন্ধান, নিবন্ধন প্রক্রিয়া সম্পাদন।

সভা শেষে ব্র্যাকের নির্বাহী পরিচালকের উপদেষ্টা ও ব্র্যাক ইউনিভার্সিটির ডিপার্টমেন্ট অফ ইকোনমিক্স অ্যান্ড সোশ্যাল সায়েন্সের চেয়ারম্যান বিশিষ্ট কৃষি-অর্থনীতিবিদ ও গবেষক আমাদের চুয়াডাঙ্গা জেলার গৌরব ড. মাহবুব হোসেন এর মৃত্যুতে দর্শনা পরিবারের পক্ষ থেকে তার রুহের মাগফেরাত কামনায় দাড়িয়ে এক মিনিট নিরাবতা পালন ও দোয়া করা হয়।

Submit Comment

দর্শনা পরিবার © কপিরাইট ২০২৪ । কারিগরি সহায়তা : এড্রেস বাজার ডট কম