shadow

দর্শনা পরিবারের জরুরী সভা সম্পন্ন | ফেব্রুয়ারিতে বনভোজনের সিধান্ত

দর্শনা পরিবারের জরুরী সভায় অংশগ্রহণকারীদের একাংশ
ছবিঃ দর্শনা পরিবারের জরুরী সভায় অংশগ্রহণকারীদের একাংশ

গত ২৩ ডিসেম্বর রোজ শুক্রবার বিকাল ৪ঃ৩০ ঘটিকার সময় লালমাটিয়া ওয়েভ কার্যালয়ে কার্যনির্বাহী পরিষদ-এর একটি জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় সভাপতিত্ব করেন দর্শনা পরিবারের সন্মানিত সভাপতি ও তথ্য কমিশনের সচিব মো: রফিকুজ্জামান। সন্মানিত সাধারণ সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী জনাব আব্দুল হামিদ এর সঞ্চালনায় সভাটিতে কার্যনির্বাহী পরিষদ-এর সহ-সভাপতি, সহ-সাধারণ সম্পাদক, বিভিন্ন সম্পাদকবৃন্দ, নির্বাহী সদস্য ও সন্মানিত উপদেষ্টা পরিষদের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় চলতি বছরের বিভিন্ন কার্যাবলীর মূল্যায়ন ও আগামি দিনের কর্মপরিকল্পনা বিষয়ে বিভিন্ন সম্পাদকবৃন্দ তাদের গুরুত্বপূর্ণ বক্তব্য উপস্থাপন করেন। উক্ত সভায় পরিষদের সদস্যরা বেশ কিছু বিষয় আলোচনার জন্য উপস্থাপন করেন, যার মধ্যে অন্যতম হলঃ
১। আগামী ফেব্রুয়ারি মাসের মধ্যে বার্ষিক বনভোজন আয়োজন
২। বনভোজন এর জন্য ঢাকার বাইরের কোন দর্শনীয় স্থান নিধারন
৩। আজীবন সদস্য ও নতুন সদস্য নিবন্ধন দ্রুত সম্পাদন করা
৪। বনভোজনের সাথেই বার্ষিক সাধারন সভা সম্পন্ন করা
৫। বার্ষিক সাধারন সভা ও বনভোজন উপলক্ষে একটি স্মরণিকা প্রকাশ করা
৬। ছাত্র-ছাত্রীদের দর্শনা পরিবারের কার্যক্রমে অংশগ্রহণের জন্য একটি কার্যকরী স্টুডেন্ট উইং তৈরি করা
৭। বর্তমান সদস্যদের বকেয়া চাঁদা সংগ্রহ বেগবান করা
৮। প্রয়াত সদস্যদের স্মরণ সভা আয়োজন
৯। বর্তমান সদস্যদের তথ্য ওয়েবে আপডেট করা

একটি প্রাণবন্ত আলোচনা শেষে কার্যনির্বাহী পরিষদ যে সকল বিষয়ে তাদের সিধান্ত গ্রহন করেন সেগুলো হলঃ
* আগামী ফেব্রুয়ারিতে বার্ষিক বনভোজন আয়োজন করার জন্য পরিবারের সহ-সভাপতি জনাব মোঃ এনামুল হক মুকুল শাহ্‌কে প্রধান করে একটি বাস্তবায়ন কমিটি গঠন করা হয়। এই বনভোজন বাস্তবায়ন কমিটি আগামী ৭ দিনের মধ্যে একটি পরিকল্পনা প্রনয়ন করে সিধান্ত গ্রহনের জন্য পরিষদে উপস্থাপন করবে।
* স্মরণিকা প্রকাশনা সম্পাদনের জন্য পরিবারের নির্বাহী সদস্য একেএম আবু সাইদকে পরবর্তী পদক্ষেপ গ্রহনের জন্য দায়িত্ব প্রদান করা হয়।
* পরবর্তী সভায় কার্যকরী স্টুডেন্ট উইং গঠনের লক্ষে এর কার্যকারিতা ও কর্মপরিকল্পনা লিখিত আকারে পরিষদে উপস্থাপনের জন্য ছাত্র-ছাত্রী কল্যাণ বিষয়ক সম্পাদক সালাউদ্দিন লিমনকে দায়িত্ব দেওয়া হয়।
* আজীবন সদস্য নিবন্ধন ও তাদের চাঁদা সংগ্রহের জন্য পরিষদের সকলকে তাদের পরিচিত জনদের সাথে যোগাযোগ দ্রুত সম্পন্ন করা ও পরিষদকে অবিহিত করার জন্য বলা হয়।
* পরিবারের নিবন্ধিত সদস্যদের তথ্য হালনাগাত করনে অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিজ নিজ সদস্য তথ্য যাচায়করন ও পরিষদকে তা অবহিতকরনের জন্য অনুরোধ করা হয়, অন্যথায় স্মরণিকাতে কোন ভুল তথ্য প্রকাশিত হলে স্মরণিকা প্রকাশনা পরিষদ দায়ী থাকবে না বলে সিধান্ত গৃহীত হয়।

সভা শেষে সাধারণ সম্পাদক উপরোক্ত সিধান্তগুলো পরিষদে মৌখিকভাবে উপস্থাপন করেন ও সিধান্ত বাস্তবায়নের জন্য দায়িতপ্রাপ্তদের অনুরোধ করেন। সভাপতির সবাইকে সভায় উপস্থিতির জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন ও তার শুভেচ্ছা প্রদানের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করেন। কার্যনির্বাহী পরিষদ এর আগামী সভা নোটিশের মাধ্যমে ওয়েবসাইটে প্রকাশ করা হবে বলে জানা যায়।

Submit Comment

দর্শনা পরিবার © কপিরাইট ২০২১ । কারিগরি সহায়তা : এড্রেস বাজার ডট কম