shadow

দর্শনা পরিবারের পক্ষ থেকে দর্শনাকে উপজেলার করার দাবি

ঢাকাস্থ দর্শনবাসীর দাবী দর্শনাকে দ্রুত উপজেলা ঘোষণা করা হোক
ছবিঃ ঢাকাস্থ দর্শনবাসীর দাবী দর্শনাকে দ্রুত উপজেলা ঘোষণা করা হোক

ঢাকাস্থ দর্শনবাসীর সংগঠন দর্শনা পরিবার এর উদ্যোগে গতকাল ৫ ফেব্রুয়ারি "দর্শনা উপজেলা আন্দোলনে দর্শনা পরিবার" শীর্ষক একটি আলোচনা সভা ঢাকার ফার্মগেইটে আ.কা.মু. গিয়াসউদ্দিন মিল্কি অডিটোরিয়ামে বিকাল ৪টায় অনুষ্ঠিত হয়েছে। উক্ত আলোচনায় ঢাকাস্থ দর্শনবাসী, স্থানীয় সাংসদ, প্রশাসনিক কর্মকর্তা, শিক্ষক, বিজ্ঞানী, ব্যবসায়ী, আইনজীবী, ছাত্র-ছাত্রীসহ দর্শনা হতে আগত আন্দোলনের সাথে সম্পৃক্ত সুধিজনেরা অংশগ্রহণ করেন।

স্বাধীনতার আগে থেকেই দর্শনাবাসীর প্রাণের দাবি দর্শনা পৌরসভাকে দ্রুত উপজেলায় বাস্তবায়ন করার তীব্র দাবি জানান দর্শনা পরিবারের সভাপতি মো. রফিকুজামান। মো. রফিকুজামান বলেন, ১৫০ বছরের ঐতিহাসিক পুরাতন শহর দর্শনা। দর্শনায় রয়েছে ঐতিহাসিক রেল জংশন, দেশের বৃহত্তম শিল্প কারখানা কেরু এন্ড কোম্পানি ও বিশাল কাস্টম বিভাগ। এই সকল প্রতিষ্ঠান থেকে প্রতি বছর বাংলাদেশ সরকার ২০০ থেকে ৩০০ কোটি টাকা রাজস্ব আদায় করছে। কিন্তু এখন পর্যন্ত এ শহরের কাঙ্ক্ষিত উন্নয়নের কোনো ছোঁয়া লাগেনি। এর ফলে দর্শনাবাসী বঞ্চিত হচ্ছে সরকারি সকল সুযোগ সুবিধা থেকে। এছাড়াও উপজেলা না হওয়ার কারণে দর্শনার ছেলে মেয়েদের জন্য ভালো শিক্ষা প্রতিষ্ঠান ও অসুস্থ রোগীদের জন্য ভালো হাসপাতাল নেই বলেও তিনি জানান।

সমাবেশে উপস্থিত সকলেই দাবী জানান, আমরা এখন এই অবস্থা থেকে উত্তরণ চাই। আমরা চাই এই বিপুল জনগোষ্ঠীর অর্থ-সামাজিক উন্নয়ন ও জীবন জীবিকার নিশ্চয়তা। তাই আমরা সরকারের কাছে অনুরোধ এই ঐতিহাসিক শহর দর্শনাকে দ্রুত উপজেলা ঘোষণা করার।

আয়োজক সংগঠনের সভাপতি মো. রফিকুজামানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলি আজগর টগর, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম আজাদ, সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল হামিদসহ দর্শনা পরিবারের কার্যনির্বাহী পরিষদের সদস্যগণ ও ঢাকাস্থ দর্শনবাসী।

Submit Comment

দর্শনা পরিবার © কপিরাইট ২০২৪ । কারিগরি সহায়তা : এড্রেস বাজার ডট কম